ফজলে রাব্বি প্রসঙ্গে যা বললেন মাশরাফি

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ওয়ানডে অভিষেক ঘটে বাঁ-হাতি ব্যাটসম্যান ফজলে মাহমুদ রাব্বির। ৩০ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করায় কদিন থেকেই আলোচিত তিনি। সেই আলোচনা মুহূর্তেই অন্য দিকে মোড় নিয়েছে ৪ বল খেলে শূন্য রানে আউট হওয়ায়। তবে লিস্ট-এ আর প্রথম শ্রেণীতেও তার শুরু নাকি শূন্য দিয়ে। পরে পেয়েছেন সাফল্য।

তাই আজ বুধবার জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতেও রাব্বিকে দলে রাখতে চান বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ম্যাচটি।

ম্যাচের আগে রাব্বিকে নিয়ে মাশরাফি বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি মনে করি, অবশ্যই আরেকটি সুযোগ রাব্বির পাওয়া উচিত। একটি ম্যাচ দিয়ে কাউকে বিচার করা কঠিন। বলতে পারেন, তাকে প্রথম ম্যাচে কেন নেওয়া হলো? তাহলে বলতে পারেন এটা ভুল। কিন্তু নেওয়ার পর অবশ্যই তাকে আরও সুযোগ দেওয়া উচিত। কারণ একটি ম্যাচ দিয়ে তাকে বিচার করা উচিত নয়। আর যে বলে সে আউট হয়েছে সেটাতেও দোষ দেয়ার কিছু নেই। আমি যদি রাব্বির জায়গায় থাকতাম তাহলে প্রত্যাশা করতাম যে আমি সামনের ম্যাচে খেলব। বাকিটা তো নির্বাচক, টিম ম্যানেজম্যান্টের ব্যাপার। আমি রাব্বি হিসেবে বলছি, আমার কাছ থেকে অবশ্যই মনে হয় যে তার আরেকটা সুযোগ প্রাপ্য।’

তবে রাব্বিকে দলে নেয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত টিম ম্যানেজমেন্ট নেবে জানিয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘নির্বাচকরা আছেন, টিম ম্যানেজম্যান্ট আছে। একা দায়িত্ব নিয়ে আর খেলানোর সিদ্ধান্ত নেওয়া যায় না। আমরা নিকট অতীতে সব খেলোয়াড়কে ব্যাকআপ করেছি। যতটুকু সম্ভব চেষ্টা করেছি। যেহেতু ব্যাকআপ করেছি, এখনও করছি তাই তাকে পূর্ণ সমর্থন দিতেই হবে। যতদূর সম্ভব তাকে সহযোগিতা করা হবে।’

প্রথম ম্যাচ জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডে জিতলেই সিরিজ জিতে নিবে বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়ের কাছে কোন ম্যাচ হারেনি বাংলাদেশ। তাই দ্বিতীয় ওয়ানডে নিয়ে বেশ সর্তক টাইগাররা। যোগ করেন- বাংলাদেশ দলপতি মাশরাফি।

অনুসন্ধান

পুরাতন খবর

এই বিষয়ের আরো খবর

© All rights reserved © 2017 ThemesBazar.Com

Desing & Developed BY লিমন কবির