উন্নয়নের স্বার্থে সরকারের ধারাবাহিকতা বজায় রাখতে হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী উন্নয়ন হয়েছে। মাত্র ১০ বছরে শিক্ষাক্ষেত্রে এমন পরিবর্তন পৃথিবীর আর কোনো দেশে সম্ভব হয়নি।

শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ও ভবিষ্যৎ প্রজন্মকে গড়ে তোলার জন্য এ সরকারের ধারাবাহিকতা রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

বুধবার রাজধানীর জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) মিলনায়তনে ১৫২তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

শিক্ষা অবকাঠামো উন্নয়নে অভূতপূর্ব অগ্রগতি হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ২০১৯ সালের মধ্যে স্কুল-কলেজ-মাদ্রাসায় প্রায় ৩৩ হাজার ভবন নির্মাণ সম্পন্ন হবে। ফলে ভবিষ্যতে শিক্ষায় অবকাঠামোতে কম ব্যয় করে মান উন্নয়নে অধিক বরাদ্দ দেওয়া সম্ভব হবে।

শিক্ষামন্ত্রী বলেন, একজন সফল শিক্ষকের চেয়ে সম্মানিত আর কেউ হতে পারে না। তরুণ প্রশিক্ষণার্থীদের শিক্ষকতা পেশাকে ব্রত হিসেবে নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, নিজেদের নিবেদিত পেশাজীবী এবং সৃজনশীল উদ্যোগী মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

নায়েমের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (রুটিন দায়িত্ব) অধ্যাপক মোহাম্মদ শামসুল হুদা এবং কোর্স পরিচালক অধ্যাপক শাহিদা আফরোজ উপস্থিত ছিলেন।

অনুসন্ধান

পুরাতন খবর

এই বিষয়ের আরো খবর

© All rights reserved © 2017 ThemesBazar.Com

Desing & Developed BY লিমন কবির