স্কুলগুলোর বার্ষিক পরীক্ষা ১০ ডিসেম্বরের মধ্য শেষের নির্দেশ ইসির

একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের জন্য আগামী ১০ ডিসেম্বরের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সব ধরনের বার্ষিক পরীক্ষা শেষ করতে শিক্ষা মন্ত্রণালয়কে নিদের্শনা দিয়েছে নির্বাচন কমিশন।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে ইসি কার্যালয়ে নির্বাচনের প্রাক-প্রস্তুতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে নির্বাচন কমিশন সচিব হেলাল উদ্দিন আহমেদ সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ৪১ হাজারের বেশি ভোটকেন্দ্রকে নির্বাচনের উপযোগী রাখা, সংস্কার ও ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রস্তুত রাখার জন্য বলা হয়েছে। এজন্য ১০ ডিসেম্বরের আগে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সব বার্ষিক পরীক্ষা শেষ করতে বলা হয়েছে শিক্ষা মন্ত্রণালয়কে।

ইসি সচিব বলেন, এক সপ্তাহের মধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে। ইতিমধ্যে ব্যালট পেপার মুদ্রণ ও মালামাল জেলা পর্যায়ে পৌঁছানো ছাড়া অন্যসব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

৩০ অক্টোবর থেকে ২৮ জানুয়ারির মধ্যে সংসদ নির্বাচনের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। ডিসেম্বরের মধ্যে ভোট করার জন্য আগে থেকেই প্রস্তুতি রয়েছে ইসির।

সংসদ নির্বাচন সামনে রেখে প্রাথমিক বিদ্যালয়ের প্রথম থেকে চতুর্থ শ্রেণির বার্ষিক পরীক্ষাও ৬ ডিসেম্বরের মধ্যে শেষ করতে বলা হয়েছে। নির্বাচনের সময় বিদ্যালয়গুলো ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার হয়ে থাকে। পাশাপাশি শিক্ষকরাও ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে কাজ করেন।

অনুসন্ধান

পুরাতন খবর

এই বিষয়ের আরো খবর

© All rights reserved © 2017 ThemesBazar.Com

Desing & Developed BY লিমন কবির