প্রকৌশলী হাসনাত মিয়ার জার্মানিতে অনারারী কনস্যুল হিসেবে যোগদান

জার্মানির অঙ্গরাজ্য নর্থরাইন ওয়েস্টফালেনে বাংলাদেশের নতুন কনস্যুলার হিসেবে যোগদান করেছেন বাংলাদেশি বংশোদ্ভুদ প্রকৌশলী ও ব্যবসায়ী হাসনাত মিয়া।
শুক্রবার জার্মানির বার্লিনের বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ আনুষ্ঠানিকভাবে দুদেশের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষরিত নিয়োগ পত্রটি তার হাতে তুলে দেন।
এই সময় রাষ্ট্রদূত আশাবাদ ব্যক্ত করে বলেন বলেন, বাংলাদেশের সাথে জার্মানির যে চলমান দ্বিপাক্ষিক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে এই নিয়োগের মাধ্যমে তা আরো শক্তিশালী হবে। তিনি আরো বলেন, এতদিন পর্যন্ত জার্মানিতে যেকজন অনারারী কনস্যুল হিসেবে নিয়োগ পেয়েছেন তারা সবাই জার্মানি। তাই এমন সম্মানজনক পদে এই প্রথম কোন বাংলাদেশির নিয়োগে নিঃসন্দেহে ঢাকা ও বার্লিনের মধ্যে বাণিজ্যিক, আর্থসামাজিকসহ সাংস্কৃতিক পর্যায়ে চলমান সম্পর্ক আরো দৃঢ় ও বেগবান হবে।

অবৈতনিক এই পদে সদ্য নিয়োগ পাওয়া হাসনাত মিয়া বলেন, দেশকে প্রতিনিধিত্ব করা সবসময় গর্বের, আমি সবার দোয়াপ্রার্থী। তাই বাংলাদেশের মান রক্ষা ও জার্মানীতে বসবাসরত প্রবাসীদের সবধরণের স্বার্থ-সংশ্লিষ্ঠ বিষয় ছাড়াও বিনিয়োগের নতুন নতুন সম্ভাবনার খাত উন্মোচনের মাধ্যমে দুদেশের চলমান সর্ম্পক আরো জোরদারের যে গুরুদায়িত্ব তা পালনে সর্বোচ্চ চেষ্টা করে যাব। এইসময় দূতাবাসের কর্মকতা মুরশিদুল হক খান, সফিউল আজম ছাড়াও হাসনাত মিয়ার সহধর্মীনী শবনম মিয়া কেয়া উপস্থিত ছিলেন।

অনুসন্ধান

পুরাতন খবর

এই বিষয়ের আরো খবর

© All rights reserved © 2017 ThemesBazar.Com

Desing & Developed BY লিমন কবির