বরিশালে ১১ মাস বেতনবঞ্চিত স্বাস্থ্য কর্মীদের বিক্ষোভ

বরিশাল সিটি করপোরেশনের আওতাধীন নগর স্বাস্থ্য কেন্দ্র ও নগর মাতৃসদনের ১০২ কর্মী গত ১১ মাস ধরে বেতন পাচ্ছেন না। বকেয়ার দাবিতে তারা রোববার নগরীর কাউনিয়ায় নগর স্বাস্থ্য কেন্দ্রে কর্মবিরতি পালন ও বিক্ষোভ করেন। বিক্ষোভে তারা আগামী ১০ দিনের মধ্যে ১১ মাসের বকেয়া বেতন এবং ২টি বোনাস দেওয়ার দাবি জানিয়েছেন।

সিটি করপোরেশনের আরবান প্রাইমারি হেলথ কেয়ার প্রকল্পের অধীনে ১৯৯৬ সাল থেকে পরিচালিত হচ্ছে নগর স্বাস্থ্য কেন্দ্র ও নগর মাতৃসদন।

প্রকল্পের সুপারভাইজার খলিলুর রহমান ও সাহেদ হোসেন জানান, ১৯৯৬ সালে দেশের ১০টি সিটি করপোরেশন ও ৪টি পৌরসভায় আরবান প্রাইমারি হেলথ কেয়ার প্রকল্পের মাধ্যমে স্বাস্থ্যসেবা চালু করা হয়। এসব এলাকায় প্রকল্পের অধীনে ১৩৮টি নগর স্বাস্থ্য কেন্দ্র ও নগর মাতৃসদন কেন্দ্র এবং ২২৪টি স্যাটেলাইট ক্লিনিকের মাধ্যমে শহর অঞ্চলের হতদরিদ্র মানুষের স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে। গত ১৮ বছরে মাতৃ ও শিশু মৃত্যু হার কমাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন এ প্রকল্পের কর্মীরা। অথচ বরিশালে প্রকল্পের ১০২ জন কর্মী কাজ করা সত্বেও গত ১১ মাস ধরে বেতন-ভাতা পাচ্ছেন না। তারা মানবেতর জীবনযাপন করছেন।

এ প্রসঙ্গে বরিশাল সিটি করপোরেশণের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মতিউর রহমান বলেন, মেয়াদ শেষে আরবান প্রাইমারি হেলথ কেয়ার প্রকল্পের সময় বাড়ানো হয়েছে। যে কারণে সারাদেশে এ প্রকল্পের কর্মীদের বেতন বকেয়া পড়েছে। দাতা সংস্থা অর্থ ছাড় করলেই তাদের বেতন পরিশোধ করা হবে।

অনুসন্ধান

পুরাতন খবর

এই বিষয়ের আরো খবর

© All rights reserved © 2017 ThemesBazar.Com

Desing & Developed BY লিমন কবির