সিলেট নগরীর এক ওয়ার্ডে দুই মেয়র!

সিলেট সিটি কর্পোরেশনের এক ওয়ার্ডে দুই মেয়র শুনে অবাক হয়েছেন কী? ভাবছেন একটি সিটিতে আবার দু’জন মেয়র হয় কি করে? আসলে একজন মেয়র এবং অন্যজন প্যানেল মেয়র। সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) চতুর্থ পরিষদের প্যানেল মেয়র নির্বাচন সম্পন্ন হয়েছে। বুধবার সিসিকের প্রথম সভায় কাউন্সিলদের ভোটে নির্বাচিত হয়েছেন নতুন তিন প্যানেল মেয়র।

নতুন তিন প্যানেলের মধ্যে প্যানেল মেয়র-৩ এর দায়িত্ব পেয়েছেন নগরীর ১৮ নম্বর ওয়ার্ডের একাধিকবারের কাউন্সিলর এবি এম জিল্লুর রহমান উজ্জ্বল। একই ওয়ার্ডের বাসিন্দা সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনিও সিটি কর্পোরেশনের প্রথম পরিষদে এই ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ছিলেন। দ্বিতীয় নির্বাচনে মামলা সংক্রান্ত কারণে আরিফুল হক চৌধুরী অংশ নেননি। পরের দুইবার মেয়র পদে আরিফ বিজয়ী হন।

বুধবার নবনির্বাচিত পরিষদের প্রথম সাধারণ সভায় কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে প্যানেল মেয়র-১ নির্বাচিত হয়েছেন কাউন্সিলর তৌফিক বক্স লিপন। তিনি ভোট পেয়েছেন ১৬টি। প্যানেল মেয়র-২ নির্বাচিত হয়েছেন সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর অ্যাডভোকেট রোকসানা বেগম শাহনাজ। তার প্রাপ্ত ভোট ১৪টি। তিনি বিএনপির রাজনীতির সাথে জড়িত।

অন্যদিকে কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদি ও কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল সমান সংখ্যক ১৩টি ভোট পান। পরে লটারির মাধ্যমে এবিএম জিল্লুর রহমান উজ্জ্বল প্যানেল মেয়র-৩ নির্বাচিত হন।

নির্বাচনে মেয়র আরিফুল হক চৌধুরীসহ মোট ৩৭ জন ভোটার ছিলেন। এদের মধ্যে ভোট প্রদান করেছেন ৩৪জন। অন্য তিনজন সভায় উপস্থিত ছিলেন না। এরা হচ্ছেন সদ্য সাবেক প্যানেল মেয়র-১ ও কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, আজাদুর রহমান আজাদ ও কাউন্সিলর আফতাব হোসেন খান। এই তিনজনের মধ্যে লোদী ও আজাদ দুইজনই মেয়রপদে দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন।

প্যানেল মেয়র নির্বাচনে ভোটগ্রহণের পূর্বে নতুন পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. বদরুল হকের পরিচালনায় বৈঠকে কোরান তেলাওয়াত করেন নির্বাহী ইঞ্জিনিয়ার আলী আকবর ও গীতা পাঠ করেন কর কর্মকর্তা চন্দন দাশ।

এদিকে নগরীর ১৮ নম্বর ওয়ার্ডবাসী নিজেদের ওয়ার্ড থেকে মেয়র ও প্যানেল মেয়য় পেয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তারা বলছেন, আমরা আশাবাদী অতীতের ন্যায় এবারও মেয়র ও প্যানেল মেয়র-৩ নগরবাসীর কাছে ১৮ নম্বর ওয়ার্ডবাসীর মুখ আরোও উজ্বল করে তুলবেন।

প্রসঙ্গত, এর আগে গত ৩০ জুলাই সিসিক নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে বিএনপি মনোনীতি ২০ দলীয় জোট সমর্থিত আরিফুল হক চৌধুরী টানা দ্বিতীয়বারের মেয়র নির্বাচিত হন।

অনুসন্ধান

পুরাতন খবর

এই বিষয়ের আরো খবর

© All rights reserved © 2017 ThemesBazar.Com

Desing & Developed BY লিমন কবির