স্পিকারের দায়িত্বে ফেরার বিষয়ে আত্মবিশ্বাসী ন্যান্সি পেলোসি

যুক্তরাষ্ট্র কংগ্রেসের প্রতিনিধি পরিষদে জয় পেয়েছে বিরোধী দল ডেমোক্রেট।  দলটির সংখ্যালঘু নেতা ন্যান্সি পেলোসি আট বছর পর ফের দেশটির স্পিকার পদে নিয়োগ পাওয়ার বিষয়ে আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন।  তিনি ডেমোক্রেদের এ ব্যাপারে ভোট চেয়ে বুধবার রাতে চিঠিও দিয়েছেন।

চিঠিতে ন্যান্সি পেলোসি বলেছেন, স্পিকার পদে আপনাদের সমর্থনের জন্য শ্রদ্ধার সাথে অনুরোধ করতে আমি এ চিঠি লিখেছি।  আমার লক্ষ্য হল পরবর্তী দুই বছরে আমেরিকানদের জন্য প্রতিনিধি পরিষদের ভূমিকা শক্তিশালী ও স্বাধীন করা; যেমনটা হওয়া উচিত, এবং আমাদের পুরো ককাসের সামর্থ্য ও সৃজনশীলতা বৃদ্ধি করা।

এর আগে বুধবার এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি মনে করি স্পিকার পদে আমিই সেরা ব্যক্তি। আমি দরকষাকষিতে দক্ষ, সবাই তা জানে।  আমি এ বিষয়ে আর কোনো প্রশ্নের জবাব দিব না।

২৮-২৯ নভেম্বর ডেমোক্রেটদের মধ্যে নেতৃত্ব বাছাইয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।  স্পিকার নির্বাচন করা হবে ৩ জানুয়ারি।  এর মধ্যে ২৮১ জন ডেমোক্রেটকে নিজের পক্ষে নিয়ে আসতে হবে ন্যান্সিকে। সমালোচকরা অনেকেই নেতৃত্বে নতুন কাউকে আনার পক্ষে মত দিয়েছেন। কিন্তু ন্যান্সির প্রতিপক্ষ হয়ে লড়বে এমন যোগ্য কেউ আপাতত ডেমোক্রেটদের চিন্তায় নেই।

অনুসন্ধান

পুরাতন খবর

এই বিষয়ের আরো খবর

© All rights reserved © 2017 ThemesBazar.Com

Desing & Developed BY লিমন কবির