বঙ্গবন্ধুর খুনিদের ফেরানো হবে শিগগিরই

যুক্তরাষ্ট্র ও কানাডায় থাকা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত দুই খুনি রাশেদ চৌধুরী ও নূর চৌধুরীকে শিগগিরই দেশে ফেরানো হবে। এ বিষয়ে বাংলাদেশ সরকারের উদ্যোগ ও তৎপরতা অব্যাহত রয়েছে।

স্থানীয় সময় বুধবার রাতে নিউইয়র্কে ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ডেভেলপমেন্ট আয়োজিত এক সেমিনারে এসব কথা বলেন বক্তারা।

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত ছয় খুনিকে ফেরানোর দাবি আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে জোর দিয়ে তুলে ধরার উদ্দেশ্যে সেমিনারটির আয়োজন করা হয়।

জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন বলেন, দুই দেশের সরকারের সঙ্গে আলোচনা অব্যাহত রয়েছে।

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ডা. সাদিয়া ফয়জুন্নেসা জানান, ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাস খুনি রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে নেওয়ার বিষয়ে যুক্তরাষ্ট্র প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখছে। উল্লেখযোগ্য অগ্রগতিও হয়েছে।

সেমিনারের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সন্তান ডা. মাসুদুল হাসান বলেন, খুনি রাশেদকে ফিরিয়ে নিতে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ডেভেলপমেন্টের নির্বাহী প্রধান শাহ শহিদুল বলেন, এতদিন যুক্তরাষ্ট্রে থাকা যুদ্ধাপরাধীদের ফিরিয়ে নেওয়ার আন্দোলন করে আসছি। এখন বঙ্গবন্ধুর খুনিদের বাংলাদেশে ফিরিয়ে দিতে যুক্তরাষ্ট্র সরকারের কাছে দাবি জানাচ্ছি।

তিনি জানান, এ দাবির পক্ষে কংগ্রেসম্যান ও সিনেটরদের চিঠি দেওয়া হবে।

আরও বক্তব্য দেন সাপ্তাহিক বর্ণমালার প্রধান সম্পাদক মাহফুজুর রহমান, মুক্তিযোদ্ধা ড. আবদুল বাতেন ও ঈসমাইল খান আনসারী, মোর্শেদ আলম, অধ্যাপিকা হুসনে আরা প্রমুখ।

অনুসন্ধান

পুরাতন খবর

এই বিষয়ের আরো খবর

© All rights reserved © 2017 ThemesBazar.Com

Desing & Developed BY লিমন কবির