ওমানে বাংলাদেশ স্কুলের সবুজ মাঠের বর্ণাঢ্য উদ্বোধন

আনুষ্ঠানিক উদ্বোধন হলো ওমানে বাংলাদেশ স্কুল মাস্কাটের সবুজ খেলার মাঠ।

শনিবার বিকেলে ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. গোলাম সরওয়ার প্রধান অতিথি হিসেবে এ মাঠের উদ্বোধন করেন।

ওমানের ৪৮তম জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত ফুটবল টুর্নামেন্টে মধ্য দিয়ে স্কুলের শিক্ষার্থীরা এই প্রথম সুযোগ পেল বিশাল মাঠে খেলার।

চট্টগ্রাম সমিতি ওমানের আর্থিক সহায়তায় ২২ লাখ টাকা ব্যয়ে গড়ে উঠেছে সবুজ সুন্দর খেলার মাঠটি। যা ছিল শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবাবক, স্কুল কর্র্তৃপক্ষসহ বাংলাদেশি কমিউনিটির দীর্ঘদিনের স্বপ্ন। ধুলোবালির জন্য মাঠটি এতদিন ছিল ব্যবহার অনুপযোগী।

স্কুলের পরিচালনা পর্যদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি চট্টগ্রাম সমিতি ওমানের সভাপতি ইয়াছিন চৌধুরী সিআইপি, ওমান বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আলহাজ্ব শাহাব উদ্দিন এবং স্কুলের পরিচালক প্রশাসন মেজর (অব.) মো. নাসিরউদ্দিন আহমেদ বক্তব্য রাখেন।

সবুজ খেলার মাঠটি স্কুলেরই জন্য শুধু নয় ওমানে বাংলাদেশী কমিউনিটির জন্য বড় একটা প্রাপ্তি উল্লেখ করে বক্তারা চট্টগ্রাম সমিতি ওমানের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

মাঠ উন্নয়নে সহায়তার জন্য সমিতির প্রশংসা করে রাষ্ট্রদূত গোলাম সরওয়ার বলেন, খেলাধুলা শিশুদের মেধা ও মনন বিকাশে সুযোগ করে দেয় অথচ মাঠ ব্যবহার করতে না পারায় এই স্কুলের শিক্ষার্থীরা তা থেকে বঞ্চিত ছিল দীর্ঘদিন। তাই মাঠটি উন্নয়ন ও সবুজায়নের মধ্যে দিয়ে নতুন অধ্যয়ের সূচনা হলো।

তার সাথে অনুকরণীয় হয়ে থাকবে চট্টগ্রাম সমিতির মহতী উদ্যোগ। তিনি প্রবাসী সংগঠনগুলেকে এই দৃষ্টান্ত অনুসরণ করে স্কুলসহ বাংলাদেশী কমিউনিটির উন্নয়নে এগিয়ে আসার আহবান জানান।

চট্টগ্রাম সমিতির সভাপতি ইয়াছিন চৌধুরী দিবারাত্রি খেলার সুবিধার্থে সমিতির পক্ষ থেকে ফ্ল্যাডলাইটের স্থাপনের ব্যবস্থা করার ঘোষণা দেন তার বক্তৃতায়। আলোচনা শুরুতে ওমানের মহামান্য সুলতান এবং ওমানের জনগণের প্রতি জাতীয় দিবসের শুভেচ্ছা জানানো হয় এবং সুলতান কাবুস বিন সাইদ আল সাইদ-এর দীর্ঘায়ু এবং ওমানের উত্তোতর সমৃদ্ধি
কামনা করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব আবু সায়ীদ, দ্বিতীয় সচিব আনোয়ার হোসেন, বাংলাদেশ সোশ্যাল ক্লাব সভাপতি সিরাজুল হক, স্কুলের বোর্ড পরিচালক ইঞ্জিনিয়ার আশরাফুর রহমান সিআইপি ও ডা. মোহাম্মদ জিয়াউল করিম শামীম এবং প্রিন্সিপাল-ইনচার্জ নাসরিন সুলতানা, চট্টগ্রাম সমিতি ওমানের উপদেষ্টা প্রকৌশলী আবু তাহের, সিনিয়র সহ-সভাপতি নুরুল আমিন চৌধুরী, সহ-সভাপতি মোহাম্মদ মোরশেদ, সৈয়দ জাহাঙ্গীর আলম, এস এম জসিম উদ্দিন, নুরুল ইসলাম নুুরু ও মো. সাহাবুদ্দিন, সাধারণ সম্পাদক প্রকৌশলী তাপস বিশ্বাস এবং কার্যকরী কমিটির সম্পাদক জামাল চৌধুরী, শাহাজাহান শাবু ও রফিকুল আলম মিয়া, নাছির মাহমুদ, মহিউদ্দিন বাবু, শিবু মহাজন, সেলিম নূর, জাহেদ চৌধুরী, কাজী রাশেদ ও ইব্রাহিম চৌধুরী এবং সহ-সম্পাদক আনোয়ার হোসেন, নাছির উদ্দিন, আবু সাঈদ, আকবর শাহ, তৌহিদুল আলম, সেকান্দর হোসেন, ও বাবলু চৌধুরী এবং সদস্য পলাশ চৌধুরী সজল, আবদুল করিম, জুয়েল ওয়াহিদ, আব্দুল কুদ্দুস, মঞ্জুরুল ইসলাম, ইস্কান্দার মির্জা, জাফর ইকবাল, মো. ইউসুফ ও মো. রিয়াদ উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি

অনুসন্ধান

পুরাতন খবর

এই বিষয়ের আরো খবর

© All rights reserved © 2017 ThemesBazar.Com

Desing & Developed BY লিমন কবির