ক্রিকেটে ফিরছেন তাইবু

বয়স হয়ে গেছে ৩৫ বছর। এই সময় তার ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা। কিন্তু জিম্বাবুয়ের উইকেটরক্ষক ব্যাটসম্যান তাতেন্দা তাইবু একটু আগেই ক্রিকেটকে বিদায় বলে দেন। কারণ ধর্মীয় কাজে মন দিতে চান তিনি। কিন্তু এবার আবার ক্রিকেটে ফেরার ঘোষণা দিলেন সবচেয়ে কম বসয়ে টেস্টে ক্রিকেটের অধিনায়ক হওয়া তাইবু।

সবকিছু ঠিকঠাক থাকলে তিনি চলতি মাসের শেষের দিকে মাঠে নামবেন। খেলবেন শ্রীলংকার প্রথম শ্রেণীর ক্লাব বাদুরালিয়া ক্রিকেট ক্লাবের হয়ে। আর তার আবার ক্রিকেটে ফেরার কারণ হিসেবে তিনি উল্লেখ করেন ছেলের অনুপ্রেরণাকে।

তাইবু বলেন, ‘অনেকবার বলেছি, আমি কোন কিছু আবেগ থেকে করি না। কিন্তু হৃদয়ের ভেতর থেকে যে ধ্বনি ওঠে আমি তা অবজ্ঞা করতে পারি না। আমার ছেলে আমার কাছে প্রায়ই প্রশ্ন করে, আমার সময়ে আমি কেমন খেলতাম। তখন সে এত ছোট ছিল যে আমার খেলা দেখতে পায় নি। সে আমাকে মাঠে দেখতে চায়।’

কিন্তু বয়সটা তো হলো। এ নিয়ে জিম্বাবুয়ের এই ব্যাটস্যমান বলেন, ‘আমি এখনো খুব ফিট এবং আমার শারীরিক অবস্থা খুবই ভালো। আমি এখনও ফিট ক্রিকেটারদের একজন। আর তাই আমি মনে করি, আমার সন্তানকে এটা দেখানোর একটা সুযোগ আমি কিভাবে খেলতাম। কেমন খেলতাম।’

তাইবু জিম্বাবুয়ের হয়ে ২৮ টেস্টে মাঠে নেমেছেন। ওয়ানডে ম্যাচ খেলেছেন ১৫০টি। এছাড়া দেশের হয়ে ১৭টি টি২০ ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে তার। তাইবু ২০০৪ সালে মাত্র ২১ বছর বয়সে জিম্বাবুয়ের টেস্ট অধিনায়ক হওয়ার কৃতিত্ব অর্জন করেন।

অনুসন্ধান

পুরাতন খবর

এই বিষয়ের আরো খবর

© All rights reserved © 2017 ThemesBazar.Com

Desing & Developed BY লিমন কবির