সিঙ্গাপুরে লিফট ‘দুর্ঘটনায়’ প্রাণ গেল বাংলাদেশি শ্রমিকের

সিঙ্গাপুরে একটি ভবনের লিফট প্রতিস্থানের সময় ২৮ বছরের এক বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। স্থানীয় সময় গতকাল সোমবার রাতে বেডক শহরের চাই চি রোডে একটি ভবনে এ দুর্ঘটনা ঘটে। তবে নিহত শ্রমিকের নাম প্রকাশ করা হয়নি। খবর স্ট্রেইটস টাইমসের।

এদিকে, সিঙ্গাপুরের জনশক্তি মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, নিহত শ্রমিকটি ব্লক ৮০৫-এ লিফট প্রতিস্থাপনের কাজ পরিচালনাকারী একটি দলের সঙ্গে যুক্ত ছিলেন। এবং পঞ্চম তলা থেকে নিচে লিফটের ধ্বংসাবশেষ নিয়ে নামার সময় এ দুর্ঘটনা ঘটে। তাকে আহত অবস্থায় মেঝেতে লিফটের ভিতর পাওয়া যায়।

যদিও বাংলাদেশি শ্রমিকের মৃত্যুর সঠিক কারণ অনুসন্ধানে তদন্তের কথা জানিয়েছে দেশটির জনশক্তি মন্ত্রণালয়। এবং একই সঙ্গে তদন্ত চলাকালীন সাইটটিতে সব লিফট প্রতিস্থাপনের কাজ বন্ধ রাখা হয়েছে।

ওই সাইটে কর্মরত বেশ কয়েকজন শ্রমিক জানান, কাজ করার সময় তারা চিৎকার শুনতে পায়। এরপর তারা দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়ে ওই শ্রমিককে অচেতন অবস্থায় দেখতে পায়। চিকিৎসার জন্য সিঙ্গাপুর সিভিল ডিফেন্স ফোর্সকে ফোন করা হয়। তারা ঘটনাস্থলে এসে ওই শ্রমিককে মৃত ঘোষণা করেন।

৫৩ বয়সী একজন বাসিন্দা বলেন, আমি একটি উচ্চস্বরের শব্দ শুনতে পাই। মনে হচ্ছিলো, ভারি কোনো কিছু ওপর থেকে নিচে পড়লো। কিন্তু আমি বুঝতে পারিনি যে, এটা একটা দুর্ঘটনা ছিল।

অনুসন্ধান

পুরাতন খবর

এই বিষয়ের আরো খবর

© All rights reserved © 2017 ThemesBazar.Com

Desing & Developed BY লিমন কবির